শীত আমি ও ছিন্নমূল
- বেলাল হোসেন খাঁন ২৮-০৪-২০২৪

কংক্রিটের চার দেয়ালে
বদ্ধ থাকি আমি,
লেপ তোশকে আবৃত
সাথে কম্বল দামি।

দিনে রাতে উষ্ণতায়
উষ্ণ কাপড় পরি,
তবুও যেন শীত বুড়ি
থাকে আঁকড়ে ধরি।

ঘর থেকে হ‌ই না বাহির
লাগতে পারে ঠান্ডা,
ঘর কুনো বসে থাকি
আমার মত পান্ডা।

এবার দেখি ছিন্নমূল
খোলা মাঠে নিবাস,
জীর্ণ পোশাক গায়ে যার
যাচ্ছে কেটে দিবস।

দখিনা হাওয়ায় কাঁপছে নগর
তবু নেই শীত,
খড় কাগজের বিছানায়
কি শান্তি সুখের নিদ!

পথের টোকায় ছিন্নমূল
রাখি না যাদের খোঁজ,
একটু ভেবে দেখি ভাই
করছে কি শীতে রোজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

BelalHossenKhan
০৫-০২-২০২০ ১২:২৬ মিঃ

thanks dear

M2_mohi
০৫-০২-২০২০ ১১:২৪ মিঃ

সুপার লেখা। ♥♥♥

almamun1996
১৫-০১-২০২০ ১৮:১৬ মিঃ

ভালো লিখেছেন কবি